সোমবার, ২৭ মে ২০২৪, ০৫:০৬ পূর্বাহ্ন

পরাজয়ের বৃত্ত ভেঙে জয়ে ফিরল রংপুর

পরাজয়ের বৃত্ত ভেঙে জয়ে ফিরল রংপুর

স্বদেশ ডেস্ক:

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১৬তম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৬ উইকেটে হারিয়ে চার ম্যাচ টানা হারের পর প্রথম জয়ের দেখা পেল রংপুর রেঞ্জার্স।শনিবার চট্টগ্রাম জহুর আমেদ স্টেডিয়ামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের দেয়া ১৬৪ রানের লক্ষ্যে ৪ উইকেট হারিয়ে ৮ বল হাতে রেখেই পৌঁছে যায় রংপুর।

এ ম্যাচেও ব্যাট হাতে শুরুতেই হারের দিকে যাচ্ছে মনে হয়েছিল রংপুর।১৯ রানে দুই ওপেনারকে হারায় দলটি। মোহাম্মদ নাঈম ও ক্যামরোন ডেলপোর্ট দুজনেই ব্যক্তিগত ৪ রান করে সাজঘরে ফেরেন। অধিনায়ক টম অ্যাবেল ২৪ ও সাদমান ইসলাম ১৬ রান করে ফিরে গেলে চাপে পড়ে যায় রংপুর। কিন্তু সেখান থেকে লুইস গ্রেগরি ও ফজলে মাহমুদ ব্যাটে আর পিছনে তাকাতে হয়নি রংপুরকে।৩৭ বলে ৫ ছক্কা ও ৬ চারে ৭৬ রানের ঝড়ো ইনিংস খেলেন গ্রেগরি।২১ বলে ৩৮ রান করেন ফজলে মাহমুদ। দুজনের ব্যাটেই জয়ের বন্দরে পৌঁছে রংপুর।

এর আগে ২০ ওভারে ৭ উইকেটে ১৬৩ রান করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্বান্ত নেয় রংপুর রেঞ্জার্স। প্রথম ওভারের চতুর্থ বলে রংপুরের পেসার মুস্তাফিজুর রহমানের বলে শুন্য রানে বোল্ড হন ওয়েস্ট ইন্ডিজের লেন্ডন সিমন্স। এরপর ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন ভারপ্রাপ্ত অধিনায়ক ইমরুল কায়েসও। গতকালই কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে ৬২ রান করা ইমরুল এবার ১০ রান করেন। ব্যর্থতার ধারাবাহিকতা অব্যাহত রেখেছেন নাসির হোসেনও। ৯ রানে থামেন তিনি।

তবে এক প্রান্ত আগলে দলের রানের চাকা সচল রেখেছিলেন শ্রীলংকার আবিস্কা ফার্নান্দো। তাকে অন্যপ্রান্ত দিয়ে দলের সতীর্থরা বেশিক্ষণ সঙ্গ দিতে না পারলেও, ৩৩ বলে হাফ-সেঞ্চুরির স্বাদ নেন ফার্নান্দো। হাফ-সেঞ্চুরি তুলেও নিজের ইনিংসটি বড় করেছেন ফার্নান্দো। শেষ পর্যন্ত ১২তম ওভারে আউট হন তিনি। অফ-স্পিনার সঞ্জিত সাহার বলে বিদায় নেন ফার্নান্দো। ৮টি চার ও ৪টি ছক্কায় ৪০ বলে ৭২ রান করেন ফার্নান্দো।

এছাড়া পরের দিকে, ওয়েস্ট ইন্ডিজের চাঁদউইকট ওয়ালটন ১৬, উইকেটরক্ষক নুুরুল হাসান ২০, মুক্তার আলী ১২ ও ইংল্যান্ডের লিয়াম প্লাংকেটের ১২ বলে অপরাজিত ১৭ রানের সুবাদে ২০ ওভারে ৭ উইকেটে ১৬৩ রানের লড়াকু সংগ্রহ পায় চট্টগ্রাম।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877